Deprecated: Optional parameter $ma declared before required parameter $bn is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/ajax-archive-calendar.php on line 245

Deprecated: Optional parameter $hour declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146

Deprecated: Optional parameter $minute declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146

Deprecated: Optional parameter $second declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146
কবিরহাটে সঠিক স্থানে কালভার্ট নির্মাণ না করার অভিযোগ, এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি! | bbcjournal.com

মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্লাইডার >>
স্লাইডার >>

কবিরহাটে সঠিক স্থানে কালভার্ট নির্মাণ না করার অভিযোগ, এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি!

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ মে ২০২৩   |   প্রিন্ট   |   76 বার পঠিত

কবিরহাটে সঠিক স্থানে কালভার্ট নির্মাণ না করার অভিযোগ, এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি!

নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নে একটি কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এলাকাবাসীর মাঝে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার বাটইয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মমতাজের টেক সড়কের খালের উপর ২০ ফুটের একটি কালভার্ট নির্মানের কাজ চলছে। বর্তমানে এটির কাজ প্রাথমিক স্তরে চলমান রয়েছে।

তবে এলাকাবাসী জানায় বেশীরভাগ মানুষের চলাচলের সুবিদার কথা চিন্তা না করে এবং যথাযথ স্থানে কালভার্ট টি নির্মাণ না করে মাত্র একটি পরিবারকে সুবিধা দিতে এককোণে একটি ঘরের সামনে নির্মাণ করা হচ্ছে কালভার্ট টি। আর এতে করে এলাকার মানুষদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমানে যে কালভার্ট টি নির্মাণ করা হচ্ছে তার একটু উত্তর পাশে রয়েছে আরেকটি সংযোগ সড়ক ও একটি কালভার্ট। সে হিসেবে নতুন কালভার্ট টি তার কাছাকাছি না করে খাল পাড়ের কিছুটা দক্ষিণ সাইডে নির্মাণ করা হলে খালপাড় দিয়ে পূর্ব দিকে চলাচলকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্র-ছাত্রী সহ প্রায় ২০/২৫ টি পরিবারের চলাচলের সুবিধা হতো।

স্থানীয় ইউপি সদস্য সেলিম বলেন, আমরা জনপ্রতিনিধি হিসেবে সবসময় চাই জনগণ যেভাবে উপকৃত হয় সেভাবে কাজ করতে। যেহেতু এখানে সরকারের বিশাল একটি বরাদ্দ এসেছে। আমরা চাইবো সেটি যাতে জনগনের স্বার্থে ব্যাবহার হয়। কিন্তু এখানে ভিন্ন চিত্র।

এসময় তিনি কালভার্ট টি যথাযথ স্থানে সরিয়ে নিয়ে জনগনের উপকারের কথা চিন্তা করে সঠিক স্থানে কালভার্ট টি নির্মাণের জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেন।

এ ব্যাপারে ঠিকাদার এম.এ মন্নান জানান, তাদেরকে কাজের জন্য যে স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে তারা সেভাবে কাজ করছেন।

এদিকে এ বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কবিরহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়া উদ্দিন আহমেদ এর সাথে কথা বললে তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর ডিও লেটারের মাধ্যমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা এবং ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এর কাছে এই কালভার্টের ব্যাপারে আবেদন করা হলে তিনি এই কালভার্ট পাশ করান। অডিট করে স্থানটি ঠিক করা হয়েছে এবং ইতোমধ্যে কালভার্টের নির্মাণ কাজ চলমান রয়েছে।

স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসীর দাবী বৃহৎ স্বার্থে সাধারণ পথচারীদের চলাচলের সুবিধার কথা চিন্তা করে এবং খালপাড় দিয়ে চলাচল করা পরিবারগুলোর কথা বিবেচনা করে কালভার্ট টি যেন যথাযথ স্থানে নির্মাণ করা হয়।

Facebook Comments Box

Posted ১১:৫৭ পূর্বাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

bbcjournal.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত