বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নোয়াখালীতে দুর্যোগ অধিদপ্তরের কর্মীদের কর্ম বিরতি

নোয়াখালী প্রতিনিধি   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২
নোয়াখালীতে দুর্যোগ অধিদপ্তরের  কর্মীদের কর্ম বিরতি

দুর্যোগ ব্যবস্থাপনা আইনের আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে নোয়াখালীতে কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে বেগমগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণে তারা এই কর্মবিরতি পালন শুরু করেন। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন বলে জানান তারা।

বেগমগঞ্জ উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহমেদ উল্লাহ সবুজ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর সৃষ্টির পর থেকে প্রথম যে জনবল ছিল এখন পর্যন্ত সে জনবলই আছে। যে কারণে আমাদের পদের উন্নতি এখনও করা হয়নি। দুর্যোগ বিভাগ যুগোপযোগী করার জন্যই আমাদের এ আন্দোলন। আমরা বিশ্বাস করি,

যদি আমাদের জনবল বৃদ্ধি করা হয়, তাহলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর আরও এগিয়ে যাবে। আন্দোলনরতদের দাবিগুলো হচ্ছে: দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২-এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদে আপগ্রেডেশন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন। সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের কর্মচারীদের পদনাম পরিবর্তন। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সব শূন্যপদ পদোন্নতি চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ করা। কর্মবিরতি পালন শেষে আগামী ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার কথা জানান তারা।

Facebook Comments Box

Posted ১২:৪১ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

bbcjournal.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক

খায়রুল আনাম

 

নির্বাহী সম্পাদক

আরেফিন শাকিল
ঢাকা অফিস
পূরবী সুপার মার্কেট সংলগ্ন মিরপুর ১১, ঢাকা
নিউজ রুম নাম্বার: 01829242335
Email : journalbbc@gmail.com