সোমবার ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

যৌবন ফুরিয়ে যাবে ,অনার্স ফুরাবে না !

নিজস্ব প্রতিবেদক   রবিবার, ২৩ জানুয়ারি ২০২২
যৌবন ফুরিয়ে যাবে ,অনার্স ফুরাবে না !

করোনা ভাইরাসের বিস্তাররোধে ২১ জানুয়ারী থেকে৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল স্কুল,কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরিক্ষা পরবর্তী নির্দেষ না দেয়া পর্যন্ত স্থগিত ঘোষনা করা হয়েছে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সকল পরিক্ষা পরবর্তী নির্দেষ না দেয়া পর্যন্ত স্থগিত ধাকবে, স্থগিত সকল পরিক্ষা সংশোধিত তারিখে ও সময় সংশ্লিষ্ট সকলকে পরবর্তীতে জানানো হবে।
পরিক্ষা স্থগিত করার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।
আজ সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে সোনাপুর কলেজের অনার্স ফাইনাল ইয়ার  ২য় ৩য় বর্ষের পরীক্ষা স্থগিত করায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা, এছাড়া দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের মানববন্ধন করতে দেখা গেছে।

উল্লেখ্য,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরিক্ষা চলমান রয়েছে।গত ২৯ ডিসেম্বর ২০২১ থেকে শুরু হয়ে আগামী ০৬ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল। এদিকে ডিগ্রী ১ম বর্ষে পরিক্ষা ৩০ জানুয়ারি থেকে শুরু করে ১ ফেব্রুয়ারিতে শেষ হওয়ার কথা ছিল। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ১বর্ষের ব্যবহারিক পরিক্ষা ও বিভিন্ন অনার্ষ মাষ্টার্স প্রফেশনাল কোর্সের পরিক্ষার চলমান রয়েছে। কিন্তু সরকারের সিন্ধান্ত মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের এসব পরিক্ষা স্থগিত রয়েছে।

Facebook Comments Box

Posted ৭:০৩ অপরাহ্ণ | রবিবার, ২৩ জানুয়ারি ২০২২

bbcjournal.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক

খায়রুল আনাম

 

নির্বাহী সম্পাদক

আরেফিন শাকিল
ঢাকা অফিস
পূরবী সুপার মার্কেট সংলগ্ন মিরপুর ১১, ঢাকা
নিউজ রুম নাম্বার: 01829242335
Email : journalbbc@gmail.com