রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভাসানচর থেকে পালাতে গিয়ে সাগরে ধরা, ২ দালালসহ ৫ রোহিঙ্গা শ্রীঘরে

নোয়াখালী প্রতিনিধি:   রবিবার, ১১ জুলাই ২০২১
ভাসানচর থেকে পালাতে গিয়ে সাগরে ধরা, ২ দালালসহ ৫ রোহিঙ্গা শ্রীঘরে

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ২ দালালসহ ৫ রোহিঙ্গাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (১১ জুলাই) দুপুরে আটকৃকতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারগারে পাঠানো হয়েছে। এর আগে, গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ভাসানচরের ৩ নম্বর ল্যান্ডিং পয়েন্ট থেকে কোস্টগার্ড পূর্বজোনের চট্রগ্রামের একদল সদস্য গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে ।

আটকৃতরা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ২৫ নং ক্লাস্টারের মজিবুর রহমানের ছেলে নুরুল আমিন (১৮), ৬৩ নং ক্লাস্টারের মৃত শেখ আহমদের ছেলে হাবিবুল্ললাহ (৩১), ৫৬ নম্বর ক্লাস্টারের মৃত আবদুল মোতালেবের ছেলে আবদুস সুকুর (৩৫), ২৮ নম্বর ক্লাস্টারের রুমের সাইফুল ইসলামের ছেলে নুর কবির (১৮) ও ৪৭ নম্বর ক্লাস্টারের রুমের নুরে আলমের ছেলে মো. নয়ন (২৮)। নোয়াখালীর সুবর্ণচরের চরজব্বর পূর্ব চরমুজিব গ্রামের মৃত বুলু মাঝির ছেলে জিল্লুর রহমান (২১) ও একই উপজেলার সমিরহাটের আদর্শ গ্রামের মৃত আবুল কালামের ছেলে মো. আলা উদ্দিন (২৮) ।

কোস্টগার্ড পূর্বজোন সূত্রে জানা যায়, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ভাসানচরের উত্তর পূর্ব কোণে তিন নং ল্যান্ডিং পয়েন্টের কাছে একটি কাঠের বোট দেখতে পেলে টহল দলটি সে দিকে অগ্রসর হয়। কোস্টগার্ডের টহল বোট দেখে দালাল চক্র পলানোর চেষ্টা করলে টহল দল প্রথমে দুই দালালকে নৌকাসহ আটক করে। পরবর্তীতে তাদের ভাষ্যমতে ভাসানচর পুলিশ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে রাত ৮টার দিকে আরেকটি নৌকা থেকে ৫ রোহিঙ্গাকে আটক করে।
কোস্টগার্ড পূর্বজোন চট্রগ্রামের স্টেশন কমান্ডার লে.আব্দুর রউফ এ সব তথ্য নিশ্চিত করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে কোস্টগার্ড পূর্বজোন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Facebook Comments Box

Posted ৬:০০ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

bbcjournal.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক

খায়রুল আনাম

 

নির্বাহী সম্পাদক

আরেফিন শাকিল
ঢাকা অফিস
পূরবী সুপার মার্কেট সংলগ্ন মিরপুর ১১, ঢাকা
নিউজ রুম নাম্বার: 01829242335
Email : journalbbc@gmail.com