শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদায় জার্মানি, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   মঙ্গলবার, ২৯ জুন ২০২১
বিদায় জার্মানি, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

বিশ্বকাপ কিংবা ইউরো- বড় আসরে যতবারই জার্মানির মুখোমুখি হয়েছে ইংল্যান্ড, প্রতিবারই পরাজয় হয়েছে সঙ্গী। ২৫ বছর আগে, ১৯৯৬ সালে ইংল্যান্ডের বর্তমান কোচ গ্যারেথ সাউথগেটের টাইব্রেকারে পেনাল্টি শট মিসের কারণে নকআউটে হারতে হয়েছিল ইংল্যান্ডকে।

webnewsdesign.com

এবার আর ইতিহাসের পুনরাবৃত্তি হতে দিল না হ্যারি কেইনরা। বরং, ইতিহাসটাই বদলে দিয়েছে তারা। জার্মানিকে ২-০ গোলে হারিয়ে কোর্টার ফাইনালে জায়গা করে নিলো ইংল্যান্ড। একই সঙ্গে ইউরোর মঞ্চে এই প্রথম দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হলো জার্মানিকে।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের হয়ে জয়সূচক গোল দুটি করেন রাহিম স্টার্লিং এবং হ্যারি কেইন। ম্যাচের ৭৫তম মিনিটে রাহিম স্টার্লিং এবং ৮৬ মিনিটে হ্যারি কেইন গোল করে জয় এনে দেন ইংলিশদের।

ইউরো চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল, ফাইনাল অনেক বড় ম্যাচ হতে পারে; কিন্তু এই ম্যাচের চেয়ে বড় এবং আকর্ষণীয় হওয়ার সম্ভাবনা কম। কারণ, শেষ ষোলোতেই মুখোমুখি হলো শিরোপার অন্যতম দুই প্রত্যাশী ইংল্যান্ড এবং জার্মানি। এই দুই হেভিওয়েটের লড়াই ছিল চোখে দেখার মত।

jagonews24

অন্তত ম্যাচের প্রথমার্ধ দেখে বোঝা যাচ্ছিল, কেউ কাউকে বিন্দু পরিমাণ ছাড় দিতে নারাজ। আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা বেশ উপভোগ্য হলেও, ফুটবলের আসল যে মজা, সেটাই পায়নি দর্শক-সমর্থকরা। কারণ, গোলই যে হয়নি প্রথমার্ধে! ৪৫ মিনিটের খেলা শেষ হয় গোলশূন্য অবস্থায়।

Facebook Comments Box

Posted ৬:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

bbcjournal.com |

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক

খায়রুল আনাম

 

নির্বাহী সম্পাদক

আরেফিন শাকিল
ঢাকা অফিস
পূরবী সুপার মার্কেট সংলগ্ন মিরপুর ১১, ঢাকা
নিউজ রুম নাম্বার: 01829242335
Email : journalbbc@gmail.com