Deprecated: Optional parameter $ma declared before required parameter $bn is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/ajax-archive-calendar.php on line 245

Deprecated: Optional parameter $hour declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146

Deprecated: Optional parameter $minute declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146

Deprecated: Optional parameter $second declared before required parameter $year is implicitly treated as a required parameter in /home/bbcjourn/public_html/wp-content/plugins/bangla-date-display/uCal.php on line 146
নোয়াখালীতে লকডাউনে ভাসমানদের জন্য মাসব্যাপী মানবিক ইফতার আয়োজন। | bbcjournal.com

শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্লাইডার >>
স্লাইডার >>

নোয়াখালীতে লকডাউনে ভাসমানদের জন্য মাসব্যাপী মানবিক ইফতার আয়োজন।

নোয়াখালী প্রতিনিধি:   |   মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   814 বার পঠিত

নোয়াখালীতে লকডাউনে ভাসমানদের জন্য মাসব্যাপী মানবিক ইফতার আয়োজন।

নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতে করোনার দ্বিতীয় ঢেউ এবং লকডাউনে বিপর্যস্থ ভাসমান মানুষদের জন্য মাসব্যাপী লঙ্গরখানায় মানবিক ইফতারের আয়োজন করেছে আমরা গোলাপ নামের স্বেচ্ছাসেবী সংগঠন , আর এতে সহযোগীতায় রয়েছে “সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন (মানুষের জন্য সেবা)।
চৌমুহনীর রেলস্টেশনে প্রতিদিন ইফতারের সময় সামাজিক দুরত্ব রক্ষা করে শতাধিক মানুষের হাতে ইফতার তুলে দিচ্ছেন স্বেচ্ছাসেবীরা।
প্রসঙ্গতঃ করোনার সংক্রমনের শুরুতে কর্মহীন হয়ে পড়া ভাসমান মানুষদের জন্য স্থানীয় সমাজকর্মী শাহেদ মুনীম ফয়সাল লঙ্গরখানা চালুর মাধ্যমে খাবারের ব্যবস্থার বিষয়টি নোয়াখালীর গন্ডি ছাড়িয়ে পুরোদশ-বিদেশে ছড়িয়ে পড়েছিলো।
তখনকার বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান মরহুম ওমর ফারুক বাদশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম ভাসমান লঙ্গরখানাটি চালিয়ে নিতে সর্বাত্মক সহযোগীতা করেন নেপথ্য থেকে। পাশাপাশি বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান এগিয়ে এসেছিলো তখন। এভাবে ১’শ ৭ দিন খাবার সরবরাহ করা হয়েছিলো লঙ্গরখানায়।
সেই অভিজ্ঞতা থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ে ভাসমান মানুষদের মুখে সামান্য খাবার তুলে দিতে ইফতারের আয়োজন করা হয় বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবীরা। প্রতিদিন ইফতারের মেন্যুতে বুট, পেয়াজু, আলুর চপ, বেগুনি, খেজুর ও মুড়ি রাখা হয়েছে। এতে জনপ্রতি খরছ হয় ৩২ টাকা। এক’শ জনের জন্য ৩ হাজার ২০০টাকা খরছ হয়।
যে কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান এই অর্থ অথবা ইফতার সরবরাহের মাধ্যমে অসহায় এই মানুষগুলোকে ইফতার করাতে পারে। তাহলে পুরো রমজানে কর্মসূচীটি অব্যাহত রাখার সুযোগ রয়েছে এমনটি জানিয়েছেন কর্মসূচীর সমন্বয়ক শাহেদ মুনীম ফয়সল। বিকাশের মাধ্যমে অথবা নিজে ইফতার কিনে দিতে পারেন যে কেউই। তিনি এজন্য সবার সহযোগীতা কামনা করেন।

সহযোগিতা পাঠাতে –
০১৮৬৬-৩৭৩৩৪৫ (বিকাশ পারসোনাল)
০১৮২২৩৭১৯৮৬-৬ (রকেট পারসোনাল)

সার্বিক যোগাযোগঃ
০১৮৭৩৭০০২০০

 

 

Facebook Comments Box

Posted ৮:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

bbcjournal.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত