শান্তির ও উন্নয়নের জনপদ লক্ষ্মীপুর

মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ | ৪:৫২ অপরাহ্ণ |

শান্তির ও উন্নয়নের জনপদ লক্ষ্মীপুর

একসময়ের সন্ত্রাস আর খুনাখুনির জনপদ হিসেবে পরিচিত লক্ষ্মীপুর এখন শান্তির ও উন্নয়নের জনপদে পরিণত হয়েছে। লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সন্ত্রাস দমনে আওয়ামী লীগ সরকারের কঠোর পদক্ষেপে কিছুটা শান্তি ফিরছে। উন্নয়ন ও অগ্রগতির প্রতীক আওয়ামী লীগ সরকার নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ের মধ্য দিয়ে টানা ১০ বছর ক্ষমতায় অবস্থিত দলটির প্রতি জনগণের আস্থা ফিরেছে অনেকটাই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই দুটি ইস্যুতেই ভরসা করছে আওয়ামী লীগ।
সূত্রে জানা যায়, ৯ম জাতীয় সংসদ নির্বাচনে ল²ীপুর-৩ আসন থেকে বিজয়ী লাভ করেন বিএনপি কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী। কিন্তু নির্বাচন পরবর্তী সময়ে এ্যানীকে সংসদীয় এলাকায় তেমন দেখা যায়নি। এতে দলটির প্রতি আস্থা হারিয়েছে জনগণ।
এর পর ২০১৪ সালের ৫ জানুয়ারী সাধারণ নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয় বর্তমান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল। তিনি বঙ্গবন্ধু পার্লামেন্টের সংসদ সদস্য ছিলেন।
দীর্ঘকালীন এই সময়ে নানা চড়াই-উৎরাই পেরিয়ে ব্যাপক উন্নয়নের দাবিদার আওয়ামী লীগ সরকার। ল²ীপুর-৩ আসনে বিদ্যুৎ খাতে অর্জিত হয়েছে অভ‚তপ‚র্ব সাফল্য। শহর থেকে শুরু করে গ্রামঞ্চলের প্রায় প্রতিটি ঘরে ঘরে পৌছে গেছে বিদ্যুৎ। নির্মাণ হয়েছে পৌর শিশু পার্ক। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ইতোমধ্যে জেলা সদর হাসপাতালটি ১শ শয্যা থেকে ২শ ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। বছরের প্রথমে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। প্রবাসীদের সুবিধার্থে চালু করা হয়েছে পাসপোর্ট অফিস। এর নবনির্মিত ভবন গত মাসে উদ্বোধন করা হয়েছে। উচ্চ শিক্ষা নিশ্চিত করতে ল²ীপুরে শেখ রাসেল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ চলমান রয়েছে। উদ্বোধন করা হয়েছে দত্তপাড়া কলেজ, জনতা কলেজের নবনির্মিত ভবনসহ ৮০ টা স্কুল-মাদ্রাসার নতুন ভবন। জনদূর্ভোগ এড়াতে তৈরি করা হয়েছে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট। এর মধ্যে উল্লেখযোগ্য উপজেলার পিয়ারাপুর ব্রিজ, মেঘনা ব্রিজ। এছাড়াও ল²ীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল চলতি বছরের জানুয়ারী মাসে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রক্রিয়াধীন রয়েছে, কৃষি বিশ্ববিদ্যালয়, নৌ-বন্দর, ঢাকা টু ল²ীপুর লঞ্চ সার্ভিস, রেল লাইন প্রকল্পের। যা ল²ীপুরের ইতিহাসে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের রোল মডেল।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, শেখ হাসিনা সরকার যতদিন থাকবে, দেশের মানুষ ততদিন সেবা পাবে। দেশের উন্নয়ন হবে। দলমত নির্বিশেষে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন। নৌকা হচ্ছে বাংলাদেশের মানুষের উন্নয়নের প্রতীক। এর ধারাবাহিকতায় ল²ীপুর-৩ আসনে অতিতের ন্যায় এবার ৫০গুণেরও বেশি উন্নয়ন হয়েছে।

নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com