“মুক্ত বাতাস সকলের অধিকার”নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল ধূমপায়ীদের বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচী

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ | ৮:৪৯ অপরাহ্ণ | 20 বার

“মুক্ত বাতাস সকলের অধিকার”নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল ধূমপায়ীদের বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ও নোয়াখালী সরকারী কলেজ ছাত্রদের উদ্যোগে পরোক্ষ ধুমপানের কুফল নিয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সোমবার (১২.০২.২০১৮) সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিভিন্ন জায়গায় স্লোগান, প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে তারা ক্যাম্পেইন করেন।
তাদের স্লোগানের মূল বিষয়বস্তছিলো, মুক্ত বাতাস সকলের অধিকার পরোক্ষ ধুমপানের মাধ্যমে সেই অধিকার থেকে যেন কেউ বঞ্চিত না হয়, আড্ডায় বসে চা খান মতবিনিময় করুন, সিগারেটের ধোয়া মতবিনিময় করবেন না, শিশুদের ধুমপানকারীদের থেকে দূরে রাখুন, ফুফুস বাঁচাতে চান তাহলে পরোক্ষ ধুমপানকারীদের এড়ান, বন্ধ করুন পরোক্ষ ধুমপান শিশু স্বাস্থের ক্ষতি কমান ইত্যাদি।
তাদের বেশ কয়েকটি স্থানে ক্যাম্পেইন করেন তার মধ্যে আজকে তাদের মূল ফটক ছিলোসোনাপুররেলস্টেশন ও সোনাপুরবাসস্ট্যান্ড। তাদের এই মহৎ উদ্যেগকে সকল জনসাধারণ সমর্থন, সাধুবাদ জানান ও তাদের এই কাজকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন এবং কিছুক্ষণ পর সেখানে আর কোন ব্যক্তিকে পরোক্ষ ধুমপান করতে দেখা যায়নি।
স্যাপলিডাররেজাউল হাসান ভূঁইয়া জানান, তাদের এই প্রকল্পটি আগামী ছয় মাস চলবে এবং নোয়াখালীরমাইজদী ও সোনাপুরের পাবলিক প্লেস গুলোকে পরোক্ষ ধুমপানমুক্ত করতে আশাবাদ ব্যক্ত করেন।

সিলেটের কোম্পানীগঞ্জে মুজিব সেনাকে বানানো হচ্ছে জিয়ার সৈনিক!

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com