বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী বইমেলা শুরু

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | ৬:৩৩ অপরাহ্ণ |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী বইমেলা শুরু

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রণন-গুনগুনের আয়োজনে সপ্তাহ ব্যাপী বইমেলা শুরু হয়েছে।
মঙ্গলবার বেলা ১১:৩০ টায় বই মেলার উদ্বোধন করেন ভাষা সৈনিক ও রংপুর পৌরসভার সাবেক মেয়র মো. আফজাল। এসময় তার সাথে ছিলেন কথা সাহিত্যক মাসুদ উর রহমান ও কথা সাহিত্যিক আশানুজ্জামান। পরে মেলার উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গুনগুন সভপতি উমর ফারুকের উপস্থাপনায় ও রণন সভাপতি ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। প্রধান অতিথি বলেন, রণন-গুনগুনের এই আয়োজনে এই মেলা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে জাতির সামনে নতুন করে উপস্থাপন করছে। তিনি মেলা সফল করতে লেখক, পাঠক, আয়োজকসহ সবার সহযোগিতা কামনা করেন।
মেলায় বক্তব্য রাখেন মেলার উদ্বোধক ভাষা সৈনিক ও রংপুর পৌরসভার সাবেক মেয়র মো. আফজাল, কথা সাহিত্যক মাসুদ উল হক ও কথা সাহিত্যিক আশানুজ্জামান। ভাষা সৈনিক মো. আফজাল বলেন, সা¤প্রদায়িক বিভাজন ও পাকিস্তান সৃষ্টির পর বাঙালিদের হৃদয়ে ভাষা আন্দোলন তথা মুক্তির চেতনা জাগ্রত হয়। পরে ১৯৫২ সালে বাংলাকে রাষ্ট্র ভাষা করার দাবিতে আন্দোলনে নামেন। এরই ধারাবাহিকতায় ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলরত অবস্থায় রফিক, শফিক, জব্বারসহ অনেকেই শহীদ হন। তাদের আত্মত্যাগ পুরো জাতিকে মুক্তর সংগ্রামের দিকে ধাবিত করেছিল।
এর আগে স্বাগত বক্তব্য রাখেন, কবি ও সাহিত্যক রেজাউল করিম মুকুল, আইডিয়াল প্রকাশনীর শাকিল আহমেদ, পাতা প্রকাশনীর জাকির আহমদ ও বেরোবি ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া। উল্লেখ্য, সপ্তাহব্যাপী এ মেলায় বিভিন্ন প্রকাশনী সংগঠনের ২৬ টি স্টল স্থান পেয়েছে।

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com