বিশ্বের কয়েকজন সুন্দরী নারী রাজনীতিবিদ!

শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০১৮ | ১২:২০ পূর্বাহ্ণ | 27 বার

বিশ্বের কয়েকজন সুন্দরী নারী রাজনীতিবিদ!

রাজনীতি অঙ্গনে সুপরামর্শ, রাজনৈতিক কূটচাল, কঠিন সিদ্ধান্ত এইসবের সঙ্গে কোথাও গিয়ে আমরা ‘সৌন্দর্য’কে আলাদা করে দেখেই অভ্যস্থ। নারীরা এই নিয়েই ব্যস্ত থাকেন, নিজেদের যত্ন করতে পারেন না বা তেমন ফ্যাশন নিয়ে মাথা ঘামান না। এমন কয়েকজন সুন্দরী রাজনীতিবিদের সঙ্গে পরিচয় করাবো যাদের দেখলে আপনি হিরোইনদেরও নামও ভুলে যাবেন-

১) মারিয়া কারফাগনা-
মারিয়া কারফাগনা ইটালীর মন্ত্রী, ইক্যুয়াল অপারচুনিটির। প্রথম জীবনে তিনি মডেল আর শো-গার্ল ছিলেন। তিনি নিজেকে অ্যান্টি-ফেমিনিস্ট বলতেই বেশী পছন্দ করেন। ৪২ বছরের এই সুন্দরীকে ‘Mara La Bella’ বলা হয় যার মানে হল সুন্দরী মারা বা মারিয়া। এনার রূপে সবাই তো মুগ্ধই। ইটালীর প্রধানমন্ত্রী নাকি একসময় বলেছিলেন উনি বিবাহিত না হলে মারিয়াকে বিয়ে করতে পারতেন। ওনাকেই বিশ্বের সেরা সুন্দরী রাজনীতিবিদ ধরা হয়।

২) আলিনা কাবায়েভা-
তিনি রাশিয়ার রাজনীতিবিদ। জিমন্যাস্টিকে তিনি অনবদ্য অবদান রেখেছেন। আলিনা কাবায়েভা ইউনাইটেড ডুমা পার্টির ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তিনি অলিম্পিকে মেডেল পেয়েছেন। ২০০৭ সালে রাশিয়ার পার্লামেন্টের সদস্য হন। তিনি রাজনীতির অঙ্গনে যথেষ্ট সফল।

৩) জুলিয়া বোঙ্ক-
জুলিয়া বোঙ্ক জার্মানির সবচেয়ে কমবয়সী পার্লামেন্ট মেম্বার। মাত্র ১৮ বছর বয়সে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। দ্য লেফট পার্টির সদস্য।

৪) ইভা কাইলি-
ইভা কাইলি তিনি একজন গ্রীসের রাজনীতিবিদ। গ্রীসের সৌন্দর্য নিয়ে আর নতুন করে কি বলার আছে। ইভা কাইলি হেলেনিক পার্লামেন্টের তরুণ সদস্য। মাত্র ৩৯ বছর বয়সেই তিনি ন্যাশনাল ডিফেন্স আর ফরেইন অ্যাফেয়ার কমিটিরও সদস্য।

৫) হিনা রাব্বানী খার-
তিনি একজন পাকিস্তানের রাজনীতিবিদ। একজন অর্থনীতিবিদ আর ২৬ তম পাকিস্তানের বিদেশ মন্ত্রী। মাত্র ৩৪ বছর বয়সেই তিনি ওনার বুদ্ধিমত্তা আর সৌন্দর্য দিয়ে নজির স্থাপন করেছেন। হিনা রাব্বানী খার প্রথম মহিলা মন্ত্রী যিনি ২০০৯ সালে ন্যাশনাল অ্যাসেম্বলিতে বাজেট পেশ করেন।

৬) লুসিয়ানা লিওন-
লুসিয়ানা লিওন পেরুর এই ৩৯ বছরের সুন্দরী রাজনীতিবিদ ট্রান্সপোর্ট বিভাগের মন্ত্রী হিসাবে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। পেরুর আইন সংক্রান্ত নানা সিদ্ধান্ত নেওয়ায় তাঁর গুরুত্ব ছিল। উনি নিজে একজন আইনের ছাত্রী।

৭) তারানা হালিম-
তারানা হালিম একজন বাংলাদেশি টেলিভিশন অভিনেত্রী, পরিচালক, লেখক, আইনজীবী এবং সমাজকর্মী। তারানা হালিম ১৬ আগস্ট ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তাঁর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। প্রথমে তিনি বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

৮) সেথ্রিদা গায়েগা-
সেথ্রিদা গায়েগা একজন লেবানিজ রাজনীতিবিদ। ১৫ মে ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালে তিনি রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তিনি ঘানায় জন্মগ্রহণ করলেও লেবাননের রাজনীতির সাথে সক্রিয়।

সিলেটের কোম্পানীগঞ্জে মুজিব সেনাকে বানানো হচ্ছে জিয়ার সৈনিক!

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com