বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ১২:১৪ পূর্বাহ্ণ |

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়াকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মুখলেছুর রহমান আবির। দুদকের মামলায় তিন বছরের সাজা হওয়ার পর তাকে গ্রেপ্তার করলে আইনশৃঙ্খলা বাহিনী।

রফিকুল ইসলামকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলাইনও। তিনি বলেন, উত্তরা পশ্চিম থানায় করা একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি রফিকুল। পরোয়ানা থাকায় সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় মঙ্গলবার সকালে রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের সাজা দেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ গোলাম মাহবুব।

কারাদণ্ডের পাশাপাশি বিএনপির এই শীর্ষ নেতাকে ৫০ হাজার টাকা জরিমানাও করেছে আদালত। অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় রফিকুল ইসলাম মিয়া অনুপস্থিত থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়।

মামলার বিরবণে জানা যায়, ২০০১ সালে দুর্নীতি দমন ব্যুরো সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য রফিকুল ইসলাম মিয়াকে নোটিশ দেয়। কিন্তু সম্পদের হিসাব দাখিল না করায় ২০০৪ সালের ১৫ জানুয়ারি উত্তরা থানায় একটি মামলা করা হয়। মামলাটি তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুর্নীতি দমন ব্যুরো কর্মকর্তা লিয়াকত হোসেন। ২০১৭ সালের ১৪ নভেম্বর রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com