ব্রেকিং নিউজ

x

নোয়াখালী জেলা ইজতেমায় সার্বিক সহযোগিতায় এমপি কিরণ

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | ১২:১৬ পূর্বাহ্ণ | 1512 বার

নোয়াখালী জেলা ইজতেমায় সার্বিক সহযোগিতায় এমপি কিরণ
ছবি:বিবিসি জার্নাল

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। উপজেলার সোনাইমুড়ী পৌরসভার ভানুয়াই ও বগাদিয়া গ্রামের মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

নোয়াখালী-৩(বেগমগঞ্জ)আসনের সংসদ সদস্য আলহাজ মামুনুর রশিদ কিরণ ইজতেমায় আসা মুসল্লীদের যাতে পানিতে কষ্ট না হয় তার জন্যে তিনি চব্বিশ হাজার পিছ আলমা পানি ৫০০ এমএল,চব্বিশ হাজার পিছ জিরাপানি ,এগারো হাজার লিটার ফিল্টার পানি সরবারহ করেন। এবং বিভিন্ন অস্থায়ী মেডিকেল ক্যাম্পে ঔষুধ সরবারহ করছেন। মামুনুর রশিদ কিরণ বলেন, ইজতেমায় আসা মুসল্লিরা আমাদের মেহমান,তাদের দায়ীত্ব আমাদের সবার,তিনি দেশ ও জাতীর জন্যে দোয়া চান।

২৪ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১:৩০ মিটে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই আঞ্চলিক ইজতেমা। উল্লেখ্য,প্রতি বছর ঢাকার টঙ্গী তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। বিশ্ব ইজতেমায় মানুষের উপস্থিতি প্রতি বছর বাড়তে থাকায় অনেক সময় স্থান সঙ্কুলান হয় না। তাই তাবলিগ জামাতের শায়েখদের সিদ্ধান্ত অনুযায়ী ৬ বছর ধরে সারাদেশের ৬৪ জেলাকে ২ ভাগে ভাগ করা হয়।

এতেও স্থান সঙ্কুলান না হওয়ায় মূল ইজতেমা ঠিক রেখে পর্যায়ক্রমে প্রতি বছর ১৬টি জেলায় এ ইজতেমা অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় প্রথমে নোয়াখালী জেলার সেন্ট্রাল বাজার, এরপর সুবর্ণচর এবং এ বছর সোনাইমুড়ীতে ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমাটি ৩০ একর জায়গাজুড়ে অনুষ্ঠিত হচ্ছে।

এ ইজতেমার উত্তর-দক্ষিণে ১ হাজার ৫ শত ফুট ও পূর্ব-পশ্চিমে ১ হাজার ফুট জমির উপর বিশাল প্যান্ডেল করা হয়েছে। সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাসিম উদ্দিন জানান, ৩ দিনের ইজতেমাকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে চেকপোস্ট, সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ, বিশেষ নিরাপত্তা টিমসহ যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নোয়াখালী জেলা অতিরিক্ত পুলিশ সুপার একে এম জহিরুল ইসলাম জানান, ইজতেমা ময়দানে নিরাপত্তার জন্য ৪৫০ পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে।

লক্ষ্মীপুরে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, পেস্টুন ভাঙচুর

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com