ব্রেকিং নিউজ

x

জামাল উদ্দিন বাবলু’র লেখা খুঁজেও পাইনি তাকে…

বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | ৭:২১ অপরাহ্ণ | 120 বার

জামাল উদ্দিন বাবলু’র লেখা খুঁজেও পাইনি তাকে…

একদিন সকাল বেলা। হঠাৎ ঘুম থেকে উঠে মনে হয়েছে আমি স্বপ্নের পৃথিবীতে। চারপাশের জগত শুধু আমিময়। আমাকে ঘিরে আছে মনোজগতের স্বপ্নপরীরা। আমিতো অবাক। এটাও কি সম্ভব? যা হচ্ছে আমার সাথে। তখন নিজেকে প্রশ্ন না করে ছুটে চলছি স্বপ্নের পথে…
সাথে ছিলো প্রাণের বন্ধুরা। তাদের সহযোগিতায় সুখের রাজ্যে হেটে চলছি বহুদূর। সকল বাধা-বিপত্তি ডিঙিয়ে স্বপ্নের চূড়াই নিজেকে প্রতিষ্ঠা করতে আমি বদ্ধপরিকর। পথিমধ্যে এক স্বপ্নপূরীর রাজকন্যার সাথে দেখা। প্রথম দেখাতেই তার রূপ আমার মনে কেড়ে নিয়েছে।
একে একে কয়েকদিন তার সান্নিধ্যে আমিও। হয়েছে কথা। কেটে গেলো বহুমাস। স্বপ্নের চূড়াই যাওয়াতে হয়ে গেল বিলম্ব। ওই রাজকন্যার সাথে হয়েছে ভাব। একসাথে পথচলাও থেমে থাকেনি। কত কথা, কত সুখের সময় কেটেছে তার সাথে। গল্পে গল্পে কেটেছে কত নির্ঘুম রাত। এভাবেই থমকে গেলো আমার স্বপ্নের পথচলা।
তবে হৃদয়ের বন্ধনে যাকে আপন করেছি, তাকে আর আপন করা হলো না। হয়নি হৃদয়ের বন্ধনও। তাইতো সে হারিয়ে গিয়েছে। অনেক চেষ্টা করেছি তাকে পাওয়ার। এখনো তার প্রতিক্ষায় দিক-বেদিক ছুটছি। কিন্তু খুঁজেও পাইনি তাকে…
এদিকে আমার স্বপ্নের পৃথিবীর কি হবে। যাওয়া হলো না আমার গন্তব্যে। সেটি কি থেমেই থাকবে? না তা হবে না। নতুন করে স্বপ্নকে আবার সাজাতে হবে। নতুন রুপে পুরনো স্মৃতিকে পুঁজি করে সামনে দিকে অগ্রসর হতে হবে। জীবনের স্বার্থকতা খুঁজতে প্রতিনিয়ত যুদ্ধ করে যেতে হবে। আর যত বাঁধাই আসুক কেউ আমাকে পথবিচ্যূতি করতে পারবে না।
সৃষ্টিকর্তার পরম করুণায় নিজেকে নিয়োজিত করতে হবে স্বপ্ন পূরণের বহ্নিশিখায়। জীবন মানে থেমে থাকা নয়; সামনে এগিয়ে যাওয়ার। সকল বাঁধাকে ডিঙিয়ে জয়কে ছিনিয়ে আনা হচ্ছে জীবনের আসল মানে। হারিয়ে যাওয়া সকল স্মৃতিকে ভবিষ্যতের পুঁজি হিসেবে গ্রহণ করাই হচ্ছে সফলতার লক্ষণ। এইতো জীবন। যেখানে অপশক্তি দানাবাঁধতে পারবে না।

নোয়াখালীর সোনাইমুড়িতে দূধর্ষ ডাকাতি সংঘঠিত

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com