চট্টগ্রাম ডিআইজি কিছু পুলিশের লাগাম টেনে ধরুন: চট্টগ্রাম ডিআইজি

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ৭:২৯ অপরাহ্ণ | 34 বার

চট্টগ্রাম ডিআইজি কিছু পুলিশের লাগাম টেনে ধরুন: চট্টগ্রাম ডিআইজি

বেপরোয়া ও লাগামহীন হয়ে যাওয়া পুলিশ সদস্যদের লাগাম টেনে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। রেঞ্জের দায়িত্ব নেয়ার পর মঙ্গলবার দুপুরে ডিআইজি অফিসের মিলনায়তনে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

এসময় তিনি বলেন, বড় পদে গেলে অনেকেই পুলিশ যে জনগণের সেবক তা ভুল যান। সে জন্য তাদের বিরুদ্ধে লিখে স্বরণ করিয়ে দিতে হবে। যারা বাড়াবাড়ি করেন তাদের লাগাম টেনে ধরা সাংবাদিকদের দায়িত্ব। আমি সাংবাদিকদের কাছে সহযোগিতা চাই যাতে কাজে জনগণের সেবক হতে পারি। ’

অগ্রাধিকার ভিত্তিতে তিনটি কাজ করার কথা জানান তিনি। তার মধ্যে রয়েছে শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন, মাদক নিয়ন্ত্রণ এবং পুলিশের মধ্যে শৃঙ্খলা আনা। তিনি বলেন, নির্বাচনের আগে যাতে কোন অপশক্তি মাথাচাড়া দিতে না পারে, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ যাতে মাথাচাড়া দিতে না পারে, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে যাতে নির্বাচন করতে পারি সেটা নিশ্চিত করব। এগুলো এখন আমার জন্য চ্যালেঞ্জ।

মাদকের বিষয়ে নিজের অবস্থান পরিস্কার করে তিনি বলেন, মাদকের ব্যাপারে কোনো ছাড় নেই। মাদকের সাথে পুলিশের কেউ জড়িত থাকলে তার চাকরি থাকবে না।

মতবিনিময় সভায় অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন, অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, অতিরিক্ত পু্লশি সুপার রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার একেএম এমরান ভুঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার মশিউদদৌলা রেজাসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউজিসি স্বর্নপদক পাচ্ছেন নোবিপ্রবির অধ্যাপক

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com