ঘরের মাঠে টানা তিন হার মুশফিকদের, জয়ে শীর্ষে কুমিল্লা

মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯ | ৬:১৬ অপরাহ্ণ |

ঘরের মাঠে টানা তিন হার মুশফিকদের, জয়ে শীর্ষে কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ জয়ের ফলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে উঠেছে ইমরুল কায়েসের দল। অন্যদিকে, শুরুর দিকে অপ্রতিরোধ্য মুশফিকুর রহিমের দল ঘরের মাঠ চট্টগ্রামে টানা তিন পরাজয় দেখলো।
মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বৃষ্টির কারণে খানিক দেরিতে টস অনুষ্ঠিত হয়। খেলাও শুরু হয় দশ মিনিট পরে। তবে হালকা বৃষ্টির কারণে এক ওভার শেষে খেলা বন্ধ হয়। কিন্তু কিছুক্ষণ পরে ফের শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য ১৯ ওভারে নেমে আসে।

এদিকে, টসে জিতে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে চিটাগং। দলীয় তিন রানে দুই উইকেট হারানোর পর ১৭ রানে হারায় তৃতীয় উইকেট। তবে কিছুটা ব্যতিক্রম ছিলেন ওপেনার মোহাম্মদ শাহাজাদ। ধীর ব্যাটিং করে ৩৫ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩৩ করে রান আউট হন। মাঝের সময়টাতে আসা-যাওয়ার মধ্যে ব্যস্ত থাকলেও ২৫ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৪৩ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস।

কুমিল্লার বোলারদের মধ্য আফ্রিদি ৪ ওভারে মাত্র ১০ রানের বিনিময়ে দুটি উইকেট লাভ করেন। এছাড়া মোহাম্মদ সাইফুদ্দিন ও ওহাব রিয়াজ সমান ২৩ রান দিয়ে দুটি করে উইকেট নেন।

১১৭ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দেখে শুনে শুরু করে কুমিল্লা। দলীয় ২৬ রানে এনামুল হক ফিরে গেলেও ব্যাটিংয়ে আসেন শামসুর রহমান। আরেক ওপেনার তামিম ইকবালের সঙ্গে মিলে দলকে অনেকটাই জয়ের কাছে নিয়ে যান তিনি। আবু জায়েদ রাহির বলে দলীয় ৯১ রানে ফেরেন তিনি। আউট হয়ে ফেরার আগে ২২ বলে ৩৬ রান করেন তিনি। তবে তামিম শেষ পর্যন্ত ৫১ বলে ৫৪ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। চলতি বিপিএলে এটি তামিমের দ্বিতীয় হাফসেঞ্চুরি।

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com