কাশ্মীরে ভারতের ৬ বিমানসেনা নিহত

বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৯:১২ পূর্বাহ্ণ |

কাশ্মীরে ভারতের ৬ বিমানসেনা নিহত

জম্মু-কাশ্মীরের বাগডামে ভারতীয় বিমানবাহিনীর ছয় সদস্য এবং একজন সাধারণ নাগরিক নিহত হয়েছেন। বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এ হতাহতের ঘটনা ঘটে বলে স্থানীয় পুলিশের বরাতে জানিয়েছে এনডিটিভি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, বাগডামে বিমান বিধ্বস্ত হয়ে দুইজন পাইলট নিখোঁজ হয়েছেন বলে বিমান বাহিনীর পক্ষ থেকে আগে জানানো হয়েছিল। তবে পুলিশ এখন নিশ্চিত করেছে যে ওই ঘটনায় ছয়জন বিমানসেনা মারা গেছেন। এছাড়া ওই সময় নিচে থাকা একজন সাধারণ নাগরিকও নিহত হয়েছেন। তবে তারা সবাই পাকিস্তানের হামলায় নিহত হয়েছেন কিনা সে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

হেলিকপ্টারটিতে বিমানবাহিনীর সদস্যদের কোথাও নেয়া হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে বলে জানায় এনডিটিভি।

মঙ্গলবার(২৬ ফেব্রুয়ারি) পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান হামলার পর দুই দেশের নিয়ন্ত্রণরেখা বরাবর মর্টারশেল নিক্ষেপ এবং ব্যাপক গোলাগুলি হয়। এরমধ্যেই বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে।

সকালে আকাশসীমা লঙ্ঘন করায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান বিমানবাহিনী। দুটি বিমানের মধ্যে একটি থাকা দু’জন পাইলটকে আটক করা হয়। এর মধ্যে একজন আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরেকজনের ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে দেখা যায়, চোখ বাঁধা এক ব্যক্তি নিজেকে ভারতের পাইলট বলে দাবি করছেন। তার নাম অভিনন্দন।

এদিকে ভারতও স্বীকার করেছে, পাইলটসহ দেশটির একটি যুদ্ধবিমান নিখোঁজ রয়েছে।

বিবিসির খবরে বলা হয়, ভিডিওটি প্রকাশে কিছু সময় পর মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে সেই ভিডিও মুছে ফেলা হয়েছে।

এদিকে ভারতও জানিয়েছিল, পাইলটসহ তাদের একটি যুদ্ধবিমান নিখোঁজ রয়েছে। এবার হতাহতের নতুন খবর দিলো দেশটির সংবাদমাধ্যম।

২০১১-২০১৬ | বিবিসিজার্নাল.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: webnewsdesign.com